ফেনী
শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:২৭
, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি
শিরোনাম:
মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রী করায় মস্কো বেকারসসহ ৪ প্রতিষ্ঠানের জরিমানা দাগনভূঞা প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি সুমন, সম্পাদক রনি ফেনীতে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ফেনীর প্রবীণ সাংবাদিক শাহজালাল রতনের দাফন দেড় বছরের সাজা এড়াতে ৭ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না দাগনভূঞা লন্ডনী নাছের প্লাজা পরিদর্শনে মাসুদ  চৌধুরী এমপি  ফাজিলপুরে ব্যবসায়ীর স্বর্ণ চুরির ১০ দিনে রহস্য উদঘাটন, গ্রেফতার ৬ ফেনী আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামাত সমর্থিত প্যানেল’র সংখ্যাগরিষ্ঠ জয় জিয়াউদ্দিন আহমেদ চৌধুরীর মৃত্যুতে খেলাঘর ফেনী জেলা কমিটির শ্রদ্ধাঞ্জলি ফের বাংলাদেশি ছবিতে ঋতুপর্ণা

একুশে বই মেলায় সাহিদা সাম্য লীনার প্রথম কাব্যগ্রন্থ আসছে

কথা ডেস্ক: লেখক,সাহিত্যিক,সাংবাদিক সাহিদা সাম্য লীনার প্রথম কাব্য গ্রন্থ ‘ একবার বলে দাও’। আঁচল সম্পাদক সাহিদা সাম্য লীনা একাধারে লিখে আসছেন কবিতা,গল্প, ফিচার, কলাম। গণমাধ্যমে কাজ করার কারণে নানা সাধের লেখা তার জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রতিনিয়তই পাঠকের নজর কাড়ে।

তার লেখায় সমাজ,মানবতা,প্রতিবাদ, শিশু, নারী নির্যাতন, স্বদেশ ভাবনা, পারিপার্শ্বিক চিন্তাচেতনা, রোমান্টিকতা বেশ ফুটে ওঠে।কবিতার ক্ষেত্রে প্রেম প্রণয়, ভালবাসা,মান অভিমান বিষয়গুলো সাধারণ সহজ কথায় তিনি অবচেতনে পাঠকের মনের খোরাকে দিতে জানেন। ভাবগম্ভীর, জটিল শব্দচয়ন এ ক্ষেত্রে লেখক বরাবরই এড়িয়ে যান। নতুন শব্দ, ভাব- আবেগ,রোমান্টিকতা তার কবিতার প্রধান বৈশিষ্ট্য। সদা হাসি, চঞ্চল কবির অনন্য উপস্থাপনা, ব্যতিক্রম শৈলী প্রকাশ কবিতায় তার আলাদা একটা পাঠক শ্রেণী রয়েছে ফেনী জেলায়। ৫৮ টি কবিতা নিয়ে একবার বলে দাও” বইটা নিয়ে লেখক তার কিশোর উত্তীর্ণ কালীন সময়ের স্মৃতিকে স্বরণ করে বলেন ” আমার না বলা অনেক কথা আছে, সময় অসময়ের স্মৃতি আছে।

এ বইটা অনেক আগেই প্রকাশ হবার কথা। আসলে বই বের করে নিজেকে বড় কিছু জাহির করা, অনেক বই আছে আমার এইসব অনাহুত ক্রেডিট আমার কখনোই পছন্দ না। তাই নিজেকে জানা, নিজের জ্ঞান সমৃদ্ধ কাজে মনোযোগী ছিলাম।আমি সবসময়ই শিক্ষার্থী থাকতে,জানতে,শিখতে পছন্দ করি। ক্ষনিকের মোহে হারাতে চাইনা। নিবার চাইতে দিতে চাই জগতকে, এ সমাজকে। সাহিত্যদেশ প্রকাশনী থেকে, প্রিন্স ঠাকুরের প্রচ্ছদে বইটি পাওয়া যাবে ঢাকা বইমেলায় সাহিতদেশ স্টলে, কাব্যকলা স্টল, ভাটিয়াল স্টল ও ফেনী বইমেলায়।

ট্যাগ :

আরও পড়ুন


Logo