ফেনী
বুধবার, ২৭শে মে, ২০২০ ইং, দুপুর ১২:১৪
, ৩রা শাওয়াল, ১৪৪১ হিজরী
শিরোনাম:
করোনা: চীনে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত নেই ফেনীতে ভিন্ন ধর্মালম্বীদের মাঝে নিজাম হাজারী এমপির ঈদ উপহার মহিপালে নজর কাড়ছে ‘আল্লাহ- মুহাম্মদের’ নামে দৃষ্টিনন্দন ভাস্কর্য ফেনী পৌরসভার ৭নং ওয়ার্ডে অসহায়দের মাঝে বিএনপির ঈদ উপহার মহিপালে ৩ হাজার অসহায় পরিবারের মাঝে স্বপন মিয়াজীর খাদ্য সামগ্রী প্রদান  পুলিশকে ফাঁকি দিলেও করোনাকে দেয়ার সুযোগ নেই পত্রিকার হকারদের মাঝে ফেনী রিপোর্টার্স ইউনিটির খাদ্য সহায়তা প্রদান ফরহাদ নগরে নিজাম হাজারীর পক্ষে মুক্তিযোদ্ধাদের মাঝে শুসেন শীলের ঈদ উপহার ‘বেঁচে থাকলে পরিবারের সঙ্গে অনেক ঈদ করতে পারবেন’ ঢাকার বাইরে টেস্ট কম শনাক্ত বেশি

মুশফিকের ব্যাটে ভারতের মাঠে বাংলাদেশের নতুন ইতিহাস

ভারতের মাঠে রোহিত শর্মাদের হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি তিন ফরম্যাটে অতীতে ভারতের মাঠে জয় পায়নি বাংলাদেশ। ভারতের মাঠে জয় না পাওয়ার সেই খড়া কাটালেন মুশফিকুর রহিম। তার ব্যাটে ভারত জয় করল বাংলাদেশ।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলায় ভারতকে ৭ উইকেটে পরাজিত করে বাংলাদেশ। দলের জয়ে দুর্দান্ত ব্যাটিং করেন মুশফিকুর রহিম। তার ৪৩ বলের অপরাজিত ৬০ রানের দায়িত্বশীল ইনিংসে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।
তার আগে ভারত জয়ের ভিত গড়ে দেন আমিনুল ইসলাম বিপ্লব ও শফিউল ইসলামরা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৪৮ রানে ইনিংস গুটায় ভারত।
ভারতের বিপক্ষে ১৪৯ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারান লিটন কুমার দাস। দলীয় ১০ রানে ফেরেন তিনি। এরপর অভিষিক্ত মোহাম্মদ নাইমকে সঙ্গে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন অন্য ওপেনার সৌম্য সরকার। ২৮ বলে ২৬ রান করে ফেরেন নাইম।
এরপর সৌম্য সরকারের সঙ্গে ৬০ রানের জুটি গড়েন মুশফিক। তাদের জুটিতেই জয়ের স্বপ্ন দেখে বাংলাদেশ। জয় থেকে ৩৫ রান দূরে থাকতেই আউট হন সৌম্য। খলিল আহমেদের বলে বোল্ড হয়ে ফেরেন ৩৫ বলে ৩৯ রান করা সৌম্য।
তবে সৌম্যর বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছেদেন মুশফিক।

ট্যাগ :

আরও পড়ুন


Logo