ফেনী
বুধবার, ১৬ই জুন, ২০২১ ইং, বিকাল ৫:০৩
, ৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী
শিরোনাম:
আবু ত্বহার সন্ধানের দাবীতে ফেনীতে মানববন্ধন ফেয়ার’র নির্বাহী পরিচালক হলেন শামীম মধুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে মেয়র স্বপন মিয়াজীর অনুদান প্রদান পরশুরামে ছাত্রলীগ নেতা সৈকতের বনজ বাগানে আগুন ধরিয়ে দিয়েছে দৃর্বৃত্তরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট বালক-বালিকা অনুর্ধ্ব-১৭ শুরু  নিজাম হাজারীর সাথে ফেনী ডেভেলপমেন্ট কমিউনিটির সৌজন্য সাক্ষাত ফেনীতে রোটারী পদ্মা জোনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত বাদলের ওপর হামলা, কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা পরশুরাম উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ঘোষণা দাগনভূঁইয়ায় সাংবাদিকের বাড়ীতে হামলা-দখল চেষ্টার ঘটনায় গ্রেফতার ২

গরমে খান ঠাণ্ডা খাবার

ঘরে ও বাইরে এখন প্রচণ্ড গরম। এই গরমে শরীরে পানির চাহিদা পূরণে খেতে হবে পানীয় ও ঠাণ্ডা খাবার। গরমে শরীর ভালো রাখতে খেতে পারেন দই ও চিড়া। উচ্চরক্তচাপ ও কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করে দই। এ ছাড়া হজম ক্ষমতা বৃদ্ধি, দাঁত ও হাড় মজবুত, ওজন কমায় ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। আর চিড়া পেট ঠাণ্ডা রাখে।

আসুন জেনে নিই দই-চিড়ার রেসিপি

উপকরণ

মিষ্টি দই ১ কাপ, চিড়া আধাকাপ, পাকাকলা ১টি (চৌকো করে কাটা), পাকাআম ১ কাপ (চৌকো করে কাটা) ও লবণ ১ চিমটি।

প্রণালি

প্রথমে চিড়া ধুয়ে পানি ঝরিয়ে নিন। এর পর একটি বাটিতে দই ও লবণ দিয়ে ভালোভাবে ফেটে নিন। ফেটানো দইয়ে চিড়া মেখে এক ঘণ্টা ফ্রিজে রাখুন।

খাওয়ার ১০ মিনিট আগে আম ও কলার সঙ্গে দই-চিড়া চামচ দিয়ে মেশাতে হবে। তার পর আম ও কলার টুকরা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

ট্যাগ :

আরও পড়ুন


Logo