ফেনী
বুধবার, ১৬ই জুন, ২০২১ ইং, বিকাল ৪:২০
, ৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী
শিরোনাম:
আবু ত্বহার সন্ধানের দাবীতে ফেনীতে মানববন্ধন ফেয়ার’র নির্বাহী পরিচালক হলেন শামীম মধুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে মেয়র স্বপন মিয়াজীর অনুদান প্রদান পরশুরামে ছাত্রলীগ নেতা সৈকতের বনজ বাগানে আগুন ধরিয়ে দিয়েছে দৃর্বৃত্তরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট বালক-বালিকা অনুর্ধ্ব-১৭ শুরু  নিজাম হাজারীর সাথে ফেনী ডেভেলপমেন্ট কমিউনিটির সৌজন্য সাক্ষাত ফেনীতে রোটারী পদ্মা জোনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত বাদলের ওপর হামলা, কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা পরশুরাম উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ঘোষণা দাগনভূঁইয়ায় সাংবাদিকের বাড়ীতে হামলা-দখল চেষ্টার ঘটনায় গ্রেফতার ২

পাড়া-মহল্লায় নজরদারি

জটলা বন্ধে কঠোর র‍্যাব

করোনা সংক্রমণরোধে সরকারি বিধিনিষেধ কঠোরভাবে প্রতিপালনে সারাদেশে মাঠ পর্যায়ে সক্রিয় ভূমিকা পালন করছে পুলিশের এলিটফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এবার পাড়া-মহল্লা, অলিগলি কিংবা চায়ের দোকানে যাতে জটলা না হয় সেজন্য সকাল থেকেই কঠোর অবস্থানে রয়েছে র‍্যাব।

বুধবার (১৪ এপ্রিল) ভোর থেকে দেশব্যাপী র‍্যাবের সবগুলো ব্যাটালিয়ন চেকপোস্ট কার্যক্রম ও রোবাস্ট প্যাট্রোলিং কার্যক্রম পরিচালনা করছে।

র‍্যাব সদর দফতর বলছে, চেকপোস্টে বিনা প্রয়োজনে সকলকে ঘরের বাইরে যাওয়ার বিষয়ে নিরুৎসাহিত করা হচ্ছে। সরকারি বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে ঘরের বাইরে যাওয়ার ক্ষেত্রে মুভমেন্ট পাস নিয়ে যাওয়ার প্রতি উৎসাহিত করা হচ্ছে।


র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, জরুরি প্রয়োজনে ঘরের বাইরে যাওয়ার ক্ষেত্রে মাস্ক পরিধান করা ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, বুধবার পহেলা বৈশাখের সরকারি ছুটি, সাথে পহেলা রমজান। সঙ্গত কারণে রাস্তাঘাটে মানুষের আনাগোনা কম দেখা গেছে। তাছাড়া র‍্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী মাঠ পর্যায়ে সক্রিয় ভূমিকা পালন করছে। মাঠ পর্যায়ে আজ সরকারি নির্দেশ প্রতিপালনে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও সহযোগিতা পেয়েছি। আমরা শতাধিক স্থানে সচেতনতা তৈরিতে মানুষের মাঝে করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেছি। এ কার্যক্রম আমাদের অব্যাহত থাকবে।

তিনি বলেন, সাধারণত কঠোরতার মধ্যেই পাড়া মহল্লায়, অলি-গলিতে বা চায়ের দোকানে আড্ডা, জটলা জমে। সেটা এবার আমরা কোনোভাবে হতে দেবো না। মুভমেন্ট পাস ছাড়া কাউকে মুভ করতে দেওয়া হবে না। সেজন্য আমাদের প্রত্যেকটি ব্যাটালিয়নকে সার্বক্ষণিক চেকপোস্ট, পেট্রোলিং কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

পাশাপাশি আমাদের প্রত্যেকটি ব্যাটালিয়নের ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনায় নির্দেশনা দেওয়া হয়েছে। যারা অহেতুক অকারণে বের হবেন, সরকারি নির্দেশনা প্রতিপালনে অনীহা প্রদর্শন করবেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে

ট্যাগ :

আরও পড়ুন


Logo