ফেনী
বুধবার, ১৬ই জুন, ২০২১ ইং, বিকাল ৫:০৫
, ৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী
শিরোনাম:
আবু ত্বহার সন্ধানের দাবীতে ফেনীতে মানববন্ধন ফেয়ার’র নির্বাহী পরিচালক হলেন শামীম মধুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে মেয়র স্বপন মিয়াজীর অনুদান প্রদান পরশুরামে ছাত্রলীগ নেতা সৈকতের বনজ বাগানে আগুন ধরিয়ে দিয়েছে দৃর্বৃত্তরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট বালক-বালিকা অনুর্ধ্ব-১৭ শুরু  নিজাম হাজারীর সাথে ফেনী ডেভেলপমেন্ট কমিউনিটির সৌজন্য সাক্ষাত ফেনীতে রোটারী পদ্মা জোনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত বাদলের ওপর হামলা, কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা পরশুরাম উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ঘোষণা দাগনভূঁইয়ায় সাংবাদিকের বাড়ীতে হামলা-দখল চেষ্টার ঘটনায় গ্রেফতার ২

মা হওয়াটা নারীর জন্য বাধ্যতামূলক নয়

মা হওয়াটা নারীর জন্য বাধ্যতামূলক নয় জানিয়ে অভিনেত্রী ও মডেল রাফিয়াথ রশিদ মিথিলা বলেছেন, একজন মহিলা নিজে সিদ্ধান্ত নেবেন, তিনি আদৌ মা হতে চান কি না। তার উপরে সেটা চাপিয়ে দেওয়া উচিত নয়। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে এক ভিডিওবার্তায় তিনি এসব কথা বলেন।

‘মানুষ বুঝেছে, আপনারা গায়ের জোরে খালেদাকে তিলে তিলে মারতে চান’

বিশ্ব মা দিবস আজ। যদিও মাকে ভালোবাসা-শ্রদ্ধা জানানোর কোনো দিনক্ষণ ঠিক করে হয় না, তবুও মাকে গভীর মমতায় স্মরণ করার দিন আজ। মায়ের জন্য বিশেষ এই দিনে মায়েদের নিয়ে অন্যরকম কিছু বলতে চাইছিলেন মিথিলা। যা বাকিদের থেকে আলাদা। নারীর ক্ষেত্রে মা হওয়ার সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতারপাশাপাশি এক জন মায়ের ক্ষেত্রে তার পারিপার্শ্বিকের দায়িত্ববোধ নিয়েও তিনি কথা বললেন।

মিথিলার মতে, একজন মায়ের যোগ্যতা নিয়ে প্রশ্ন না তুলে তার দায়িত্ব ভাগ করে নেওয়া উচিত। একই সঙ্গে মাতৃত্বকে উচ্চ স্থানে বসিয়ে মায়েদের উপরে মানসিক চাপ দেওয়াও ঠিক নয়।

তিনি বলেন, মায়েদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া দরকার। মানসিক এবং শারীরিক সহায়তার প্রয়োজন তাদের। আর এই দায়িত্ব নেওয়া উচিত বাবাদের। শুধু তাই নয়, সমাজের কাছ থেকেও ভরসা দরকার মায়েদের।

অভিনেত্রী মনে করেন, মায়েদের ‌সুখে রাখতে হবে। তা হলেই পরের প্রজন্মকে তাঁরা সেই ‌অনুভূতির দিকে ঠেলে দিতে পারবেন। সন্তানদের মধ্যে দায়িত্ববোধ, মূল্যবোধ, সহানুভূতির বীজ বপন হবে এভাবেই।

মিথিলা এবং অভিনেতা-সঙ্গীতশিল্পী তাহসান রহমান খানের একমাত্র কন্যা আয়রা ৮-এ পা দিলো গত মাসেই। আয়রাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে মিথিলা লিখেছিলেন, ‘তোমাকে পাওয়া আমার সৌভাগ্য। মাতৃত্বের আনন্দময় ৮ বছর’।

ট্যাগ :

আরও পড়ুন


Logo