ফেনী
বুধবার, ১৬ই জুন, ২০২১ ইং, বিকাল ৪:২২
, ৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী
শিরোনাম:
আবু ত্বহার সন্ধানের দাবীতে ফেনীতে মানববন্ধন ফেয়ার’র নির্বাহী পরিচালক হলেন শামীম মধুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে মেয়র স্বপন মিয়াজীর অনুদান প্রদান পরশুরামে ছাত্রলীগ নেতা সৈকতের বনজ বাগানে আগুন ধরিয়ে দিয়েছে দৃর্বৃত্তরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট বালক-বালিকা অনুর্ধ্ব-১৭ শুরু  নিজাম হাজারীর সাথে ফেনী ডেভেলপমেন্ট কমিউনিটির সৌজন্য সাক্ষাত ফেনীতে রোটারী পদ্মা জোনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত বাদলের ওপর হামলা, কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা পরশুরাম উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ঘোষণা দাগনভূঁইয়ায় সাংবাদিকের বাড়ীতে হামলা-দখল চেষ্টার ঘটনায় গ্রেফতার ২

সোনাগাজীতে প্রস্তাবিত আশ্রয়ণ প্রকল্প স্থানান্তরের অনুরোধ মাসুদ চৌধুরী এমপির

সোনাগাজী সদর ইউনিয়নের চরশাহাপুর ও চরখোয়াজের লামছি মৌজা থেকে প্রস্তাবিত আশ্রয়ণ প্রকল্প স্থানান্তরের অনুরোধ জানিয়েছেন ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনের সংসদ সদস্য লে. জেনারেল (অব.)মাসুদ উদ্দিন চৌধুরী। ২৭ মে মাসুদ চৌধুরী এমপি স্বাক্ষরিত এক চিঠিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক, ফেনী জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনারের (ভূমি) নিকট সরজমিনে পূণ:যাচাই করে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেন তিনি। একই চিঠিতে তিনি চরদরবেশ ও চরচান্দিয়া ইউনিয়নের খাস জমিতে প্রস্তাবিত আশ্রয়ণ প্রকল্পটি স্থাপনের অনুরোধ করেন।

চিঠিতে এমপি উল্লেখ করেন যে, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তি উপলক্ষ্যে ভুমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প স্থাপনের মাধ্যমে মাথা গোঁজার জন্য গৃহ নির্মাণ কাজ শুরু করেছেন। সোনাগাজী সদর ইউনিয়নের সাবেক ৭০ নং হাল ৭১ নং চরখোয়াজের লামছি ও পাশ্বর্তী শাহাপুর মৌজায় ইতোপূর্বে দুটি আশ্রয়ণ কেন্দ্র নির্মিত হয়েছে। বর্তমানে আরো একটি আশ্রয়ণ কেন্দ্র নির্মাণের প্রক্রিয়া চলমান রয়েছে।চরশাহাপুর ও চরখোয়াজের লামছি মৌজায় এই প্রকল্পটির জন্য নির্বাচিত জমি গুলো তিন ফসলি ও উর্বর জমি।ইতোমধ্যে ফসল চাষাবাদের জন্য কৃষি বিভাগ থেকে পানি সরবরাহ লাইন বা পানি সঞ্চালন লাইনের জন্য সেচ পাম্প বসানো হয়েছে। এছাড়া স্থানীয় সর্বস্তরের জনতার দাবি তিন ফসলি জমি রক্ষা ও সামাজিক অবক্ষয় রোধ কল্পে উক্ত প্রকল্পটি পাশ্ববর্তী মৌজায় সরকারি পরিত্যক্ত জমিতে স্থানান্তর করা হোক।

ট্যাগ :

আরও পড়ুন


Logo