ফেনী
বুধবার, ১৬ই জুন, ২০২১ ইং, বিকাল ৪:৫৬
, ৫ই জিলক্বদ, ১৪৪২ হিজরী
শিরোনাম:
আবু ত্বহার সন্ধানের দাবীতে ফেনীতে মানববন্ধন ফেয়ার’র নির্বাহী পরিচালক হলেন শামীম মধুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে মেয়র স্বপন মিয়াজীর অনুদান প্রদান পরশুরামে ছাত্রলীগ নেতা সৈকতের বনজ বাগানে আগুন ধরিয়ে দিয়েছে দৃর্বৃত্তরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট বালক-বালিকা অনুর্ধ্ব-১৭ শুরু  নিজাম হাজারীর সাথে ফেনী ডেভেলপমেন্ট কমিউনিটির সৌজন্য সাক্ষাত ফেনীতে রোটারী পদ্মা জোনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত বাদলের ওপর হামলা, কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা পরশুরাম উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ঘোষণা দাগনভূঁইয়ায় সাংবাদিকের বাড়ীতে হামলা-দখল চেষ্টার ঘটনায় গ্রেফতার ২

বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে চট্টগ্রাম থেকে ফেনী কারাগারে স্থানান্তর করা হয়েছে। শনিবার দুপুরের দিকে তাঁকে ফেনী কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জেলার আনোয়ারুল করিম।

মাহমুদা খুন হওয়ার প্রায় পাঁচ বছর পর ১২ মে আলোচিত এই হত্যাকাণ্ডে বাবুল আক্তারকে গ্রেপ্তার করা হয়। এরপর ১৭ মে থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ছিলেন তিনি। এর মধ্যে শারীরিক অসুস্থতার কথা জানিয়ে বাবুল আক্তারকে বাইরে হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য আবেদন করেছিলেন তাঁর আইনজীবী। পরে আদালত এ বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

তবে কয়েকটি কারা সূত্র জানিয়েছে, বাবুল আক্তারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সেলে রাখা হয়েছিল। সেল ভবনের তৃতীয় ও চতুর্থ তলা বর্ধিতকরণের কাজ চলছে। গত মার্চ মাসে নির্মাণাধীন এই ভবন থেকে লাফিয়ে এক বন্দী পালিয়ে যান। এই পরিপ্রেক্ষিতে নিরাপত্তাসহ নানা কারণে বাবুল আক্তারকে চট্টগ্রাম থেকে স্থানান্তর করা হয়েছে।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে গিয়ে খুন হন মাহমুদা। গত ১২ মে ওই ঘটনায় বাবুলের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয় পিবিআই। সেদিনই চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় বাবুল আক্তারসহ আটজনকে আসামি করে হত্যা মামলা করেন মাহমুদার বাবা মোশারফ হোসেন।

মাহমুদার বাবার করা মামলায় বাবুলকে গ্রেপ্তার করে পিবিআই। পরে তাঁকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। আদালতে হাজির করা হলে প্রথমে জবানবন্দি দিতে রাজি হলেও বিচারকের খাসকামরা থেকে জবানবন্দি না দিয়ে ফিরে আসেন বাবুল। আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ট্যাগ :

আরও পড়ুন


Logo