ফেনী
শুক্রবার, ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৪
, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ফেনীতে আরও ৮৪ গৃহহীন পরিবার পেল ভূমিসহ পাকাঘর

মুজিব জন্মশতবর্ষে দ্বিতীয় ধাপে ফেনীতে আরও ৮৪ ভূমি ও গৃহহীন পরিবার ভূমিসহ পাকাঘর পেয়েছে। রোববার সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ন্যায় ফেনীতে এ ঘরগুলোর উদ্বোধন করেন।এ উপলক্ষে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মঞ্জুরুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলী,ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানাসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় ফেনী সদর উপজেলায় ৬১টি, সোনাগাজী উপজেলায় ১৩টি এবং ফুলগাজী উপজেলায় ১০টি পাকা ঘরের চাবি নির্বাচিত পরিবারের হাতে তুলে দেয়া হয়।একই সাথে কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান, ডিসিআর ও ঘর বুঝিয়ে দেয়া হয়েছে।

ফেনী সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আফতাবুল ইসলাম জানান, ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত এসব ঘরে দুইটি কক্ষ, একটি বারান্দা, একটি শৌচাগার ও একটি রান্নার কক্ষ রয়েছে। এছাড়াও ঘরে বসবাসকারীদের জন্য খাবারের সুপেয় পানিসহ নানা নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে।

সুত্র জানায়, ফেনীতে মুজিব জন্মশতবার্ষিকীতে ক শ্রেনীর ১ হাজার ৯৬২ পরিবারকে ভূমিসহ ঘর দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে ফেনী সদর উপজেলায় ২২৬ পরিবার, সোনাগাজীতে ১ হাজার ৩১৫ পরিবার, দাগনভূঞায় ১৭৭ পরিবার, ছাগলনাইয়ায় ১১২ পরিবার, পরশুরামে ৩৮টি এবং ফুলগাজীতে ৯৪ পরিবার এ সুবিধা ভোগ করতে পারবে।

এর আগে চলতি বছরের জানুয়ারী মাসে ১২৫টি ঘর সুবিধাভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়। ওই সময়ে সদর উপজেলায় ৪০টি, সোনাগাজী উপজেলায় ৩৫টি, দাগনভূঞা উপজেলার ৩০টি, ফুলগাজী উপজেলার ২০টি ঘরের কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান, ডিসিআর ও ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে।

ট্যাগ :

আরও পড়ুন


Logo