ফেনী
বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৭:২০
, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

আজ থেকে আবারো করোনা টিকার নিবন্ধন

সারাদেশে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম পুনরায় চালুর লক্ষ্যে আবারো টিকার নিবন্ধন উন্মুক্ত করে দেয়া হচ্ছে। আজ বুধবার থেকে তিন ক্যাটাগরিতে অগ্রাধিকারপ্রাপ্তরা নিবন্ধন করতে পারবেন।

মঙ্গলবার দিবাগত রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা: শামসুল হক।

তিনি বলেন, টিকা পেতে আগ্রহীদের নিবন্ধনের জন্য ইতোমধ্যে সুরক্ষা অ্যাপটি চালু করা হয়েছে। এদিন (বুধবার) থেকে তিন ক্যাটাগরিতে অগ্রাধিকারপ্রাপ্তরা নিবন্ধন করতে পারবেন।

‘৩৫ বছরের ঊর্ধ্বে সব নাগরিক টিকার জন্য নিবন্ধন করতে পারবেন। সবার জন্য নিবন্ধন কার্যক্রম মঙ্গলবার পরীক্ষামূলক খোলা হলেও আনুষ্ঠানিকভাবে বুধবার থেকে চালু হচ্ছে।’

টিকার সংকটের কারণে গত ৫ মে নিবন্ধন কার্যক্রম বন্ধ করে দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। দুই মাসের বেশি সময় পর বুধবার থেকে আবারো নিবন্ধন উন্মুক্ত করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতর বলছে, সুরক্ষা অ্যাপে (https://surokkha.gov.bd/) জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ দিয়ে নিবন্ধন করতে হবে। ফোন ও জাতীয় পরিচয়পত্রের নম্বর, নাম, জন্মতারিখের পাশাপাশি কোনো শারীরিক জটিলতা আছে কি-না, পেশা কী- তাও জানাতে হবে।

অ্যাপে তথ্য দিলে টিকার আপডেট সম্পর্কে গ্রহীতাদের এসএমএসের মাধ্যমে জানানো হবে।

ট্যাগ :

আরও পড়ুন


Logo