ফেনী
শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:৫২
, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি
শিরোনাম:
মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রী করায় মস্কো বেকারসসহ ৪ প্রতিষ্ঠানের জরিমানা দাগনভূঞা প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি সুমন, সম্পাদক রনি ফেনীতে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ফেনীর প্রবীণ সাংবাদিক শাহজালাল রতনের দাফন দেড় বছরের সাজা এড়াতে ৭ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না দাগনভূঞা লন্ডনী নাছের প্লাজা পরিদর্শনে মাসুদ  চৌধুরী এমপি  ফাজিলপুরে ব্যবসায়ীর স্বর্ণ চুরির ১০ দিনে রহস্য উদঘাটন, গ্রেফতার ৬ ফেনী আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামাত সমর্থিত প্যানেল’র সংখ্যাগরিষ্ঠ জয় জিয়াউদ্দিন আহমেদ চৌধুরীর মৃত্যুতে খেলাঘর ফেনী জেলা কমিটির শ্রদ্ধাঞ্জলি ফের বাংলাদেশি ছবিতে ঋতুপর্ণা

হজে কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিলেন বাংলাদেশি যুবক

আব্দুর রহমান প্রধান। এবার হজ কর‌তে গিয়েছেন। ঢাকার ডেমরায় তিনি থাকেন। গত সোমবার মদীনা শরী‌ফে এক‌টি বৈ‌দে‌শিক মুদ্রার বা‌ন্ডিল কু‌ড়ি‌য়ে পান। যেগু‌লো ছি‌ল আফ্রিকার দেশ বুরকিনা ফা‌সোর মুদ্রা ফ্রাংক। তি‌নি হি‌সাব ক‌রে দে‌খেন সেখা‌নে ৭ লাখ ফ্রাংক র‌য়ে‌ছে। পরে প্রকৃত মালিককে খুঁজে সেই অর্থ ফেরত দেন বাংলাদেশি এ ব্যক্তি।

হারানো অর্থ ফেরত পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন বুরকিনা ফাসো থেকে আসা হজযাত্রী। তিনি আব্দুর রহমানকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক পোস্টে আব্দুর রহমান জানান, মদিনা শরীফে সাত লাখ আফ্রিকান মুদ্রা (সিএফএ ফ্রাঙ্ক) কুড়িয়ে পেয়েছেন তিনি। যেখানে এ অর্থ পাওয়া যায় সেখানে দীর্ঘ সময় দাঁড়িয়ে টাকা হারানো ব্যক্তিকে খুঁজতে থাকেন তিনি। ওই সময় তিনি ভেবেছিলেন, টাকার মালিক না পেলে তবে সেখানকার প্রশাসনের কাছে টাকা জমা দেবেন।

পোস্টে দুটি ছবিও দেন তিনি। এতে তার হাতে একটি কাগজ ছিল এবং এতে লেখা ছিল, কিছু আফ্রিকান ফ্রান্স (ফ্রাংক) পাওয়া গেছে। ওই সময় ফ্রাঙ্কের মালিক বুরকিনা ফাসোর নাগরিককে খুঁজে পান আব্দুর রহমান। পরে যথাযথ প্রমাণ পেয়ে তার কাছে টাকা ফিরিয়ে দেন তিনি।

এরপর আরেকটি পোস্টে তিনি লিখেন, টাকা ফেরত পাওয়ার পর বুরকিনা ফাসোর নাগরিক তাকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন।

ট্যাগ :

আরও পড়ুন


Logo