ফেনী
বৃহস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৪০
, ১৮ই শাবান, ১৪৪৫ হিজরি
শিরোনাম:
মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রী করায় মস্কো বেকারসসহ ৪ প্রতিষ্ঠানের জরিমানা দাগনভূঞা প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি সুমন, সম্পাদক রনি ফেনীতে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ফেনীর প্রবীণ সাংবাদিক শাহজালাল রতনের দাফন দেড় বছরের সাজা এড়াতে ৭ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না দাগনভূঞা লন্ডনী নাছের প্লাজা পরিদর্শনে মাসুদ  চৌধুরী এমপি  ফাজিলপুরে ব্যবসায়ীর স্বর্ণ চুরির ১০ দিনে রহস্য উদঘাটন, গ্রেফতার ৬ ফেনী আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামাত সমর্থিত প্যানেল’র সংখ্যাগরিষ্ঠ জয় জিয়াউদ্দিন আহমেদ চৌধুরীর মৃত্যুতে খেলাঘর ফেনী জেলা কমিটির শ্রদ্ধাঞ্জলি ফের বাংলাদেশি ছবিতে ঋতুপর্ণা

ফেনীতে বিদ্যুতের অসহনীয় লোডশেডিং, জনদুর্ভোগ চরমে

সরকারের পক্ষ থেকে জ্বালানি সাশ্রয়ে এএলাকাভিত্তিক ১ ঘণ্টার লোডশেডিংয়ের কথা বলা হলেও বিদ্যুৎ উৎপাদন ঘাটতি বেড়ে যাওয়ায় নির্ধারিত শিডিউলের বাইরে ফেনীতে অসহনীয় মাত্রায় লোডশেডিং হয়েছে।গত কয়েকদিনে ৪ থেকে ১০ ঘন্টাও পর্যন্ত লোডশেডিং হয় বলে তথ্য পাওয়া গেছে।ফলে জনসাধারণকে দূর্ভোগের শিকার হতে হয়

সূত্র জানায়, ফেনীতে দিনের বেলায় ৭৫ মেগাওয়াটের বিপরীতে ৪৭ মেগাওয়াট এবং রাতে গড়ে ৬০ শতাংশ সরবরাহ করা হচ্ছে। এছাড়া চাহিদার বা ঘাটতির বাকি বিদ্যুৎ লোডশেডিং দিয়ে পূরণ করা হচ্ছে।

ফেনী শহরের হার্ডওয়ার ব্যবসায়ী জিয়া উদ্দিন সোহাগ বলেন, ব্যবসায়ীক এলাকাগুলোতে অসহনীয় লোডশেডিং এ প্রতিষ্ঠানে অনেক প্রভাব ফেলেছে।তাই শিডিউল নির্ধারণে আরেকটু বিবেচনা করে সিদ্ধান্ত নিলে আমরা অনেক ক্ষতির মুখ থেকে বাঁচতে পারব।

অনিক বণিক নামে সোনাগাজী উপজেলার এক গ্রাহক বলেন গ্রামে লোডশেডিং কয়েকগুণ বেশি হচ্ছে। এতে শিক্ষা, ব্যবসায় ও কৃষি খাতসহ নানা খাতে দুর্ভোগ শুরু হয়েছে।

পরশুরাম পল্লী বিদ্যুৎ এর ডিজিএম গোলাম রাব্বানি বলেন, শনিবার সকালে উপজেলায় বিদ্যুৎ এর চাহিদা ছিল সাড়ে ৬ মেগাওয়াট। বিপরীতে আড়াই মেগাওয়াট সরবরাহ করা সম্ভব হয়েছে। ফলে ৬০ শতাংশই লোডশেডিং দিতে হচ্ছে। খুবই খারাপ অবস্থা যাচ্ছে। তবে গুরুত্ব বিবেচনায় এলাকাভিত্তিক ক্রমান্বয়ে সেবা দেওয়ার চেষ্টা করছি।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) ফেনীর নির্বাহি প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, গত শনিবার রাত্রিকালীন চাহিদার ১শ ৩০ মেগাওয়াটের বিপরীতে ৯৫ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। এছাড়া দিনের বেলায় ৭৫ মেগাওয়াটের বিপরীতে পাওয়া যাচ্ছে ৫০ মেগাওয়াট।

ট্যাগ :

আরও পড়ুন


Logo