ফেনী
শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:০৫
, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি
শিরোনাম:
মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রী করায় মস্কো বেকারসসহ ৪ প্রতিষ্ঠানের জরিমানা দাগনভূঞা প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি সুমন, সম্পাদক রনি ফেনীতে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ফেনীর প্রবীণ সাংবাদিক শাহজালাল রতনের দাফন দেড় বছরের সাজা এড়াতে ৭ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না দাগনভূঞা লন্ডনী নাছের প্লাজা পরিদর্শনে মাসুদ  চৌধুরী এমপি  ফাজিলপুরে ব্যবসায়ীর স্বর্ণ চুরির ১০ দিনে রহস্য উদঘাটন, গ্রেফতার ৬ ফেনী আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামাত সমর্থিত প্যানেল’র সংখ্যাগরিষ্ঠ জয় জিয়াউদ্দিন আহমেদ চৌধুরীর মৃত্যুতে খেলাঘর ফেনী জেলা কমিটির শ্রদ্ধাঞ্জলি ফের বাংলাদেশি ছবিতে ঋতুপর্ণা

সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধাদের  যাচাই-বাছাই কার্যক্রম ফের স্থগিত

ফেনীর সোনাগাজীতে অনলাইনে আবেদনকৃত বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই কার্যক্রম ফের স্থগিত করা হয়েছে। সোমবার দুপুরে এক সভা শেষে অনিবার্যকারণ দেখিয়ে এ কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়। এ নিয়ে তৃতীয়বার এ কার্যক্রম স্থগিত করা হল।
উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, সোনাগাজী উপজেলার ৯টি ইউনিয়নে ৫৯২জন ব্যক্তি বীরমুক্তিযোদ্ধা স্বীকৃতির জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে আবেদন করেন। যাচাই-বাছাই কমিটি গঠন নিয়ে বিতর্ক আসায় এর আগে দুইবার এ কার্যক্রম স্থগিত করা হয়। সর্বশেষ মন্ত্রণালয়ের নির্দেশে গত ২৫ মে ফেনী জেলা প্রশাসকের এক আদেশের আলোকে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ১০-২২আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে যাচাই-বাছাই কার্যক্রমের দিনক্ষণ ঠিক করে দেন। মন্ত্রণালয়ের নির্দেশে যাচাই-বাছাই কমিটির সভাপতি হলেন মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাসির উদ্দিন, সদস্য সচিব উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ঞ্জুরুল হক এবং সদস্য সাবেক ডেপুটি কমান্ডার মো. ইসমাইল হোসেন। উক্ত কমিটি যথোপযুক্ত নয় বলে দাবী করে এবং স্থানীয় সংসদ সদস্য লে. জেনারেল অব. মাসুদ উদ্দিন চৌধুরী ফেনী জেলা প্রশাসকের কাছে ডিও পত্র দেন। তার মনোনীত বীর মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম শাহজাহান কে যাচাই-বাছাই কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য বলেন।
ফেনী জেলা প্রশাসকের চিঠির আলোকে উদ্ভুত পরিস্থিতিতে মন্ত্রণালয়ের নির্দেশনা নিয়ে যাচাই-বাছাই কমিটির সদস্যরা সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম স্থগিত করা হয়। মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ নাসির উদ্দিন ও  উপজেলা নির্বাহী কর্মকর্তা  এস এম মঞ্জুরুল হক যাচাই-বাছাই কার্যক্রম স্থগিতের সত্যতা নিশ্চিত করেছেন। তবে শুরু থেকে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম নিয়ে আর্থিক লেনদেনের অভিযোগ করে আসছেন একাধিক মুক্তিযোদ্ধা।

ট্যাগ :

আরও পড়ুন


Logo