ফেনী
শনিবার, ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৫৪
, ৫ই রজব, ১৪৪৪ হিজরি

জেলা প্রশাসকের ভূয়সী প্রশংসা 

১১২ টাকায় সরকারি চাকরি পেলেন ফেনীর ১৩ তরুণ-তরুণী

মেধা ও যোগ্যতার ভিত্তিতে ১১২ টাকা ব্যয়ে সরকারি চাকুরী পেয়েছেন ফেনীর ১৩ তরুন- তরুণী। কোন প্রকার তদবির ও ঘুষ ছাড়াই চাকরি পেয়ে তাদের অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন এবং তাদের  অভিভাবকরা কখনো বিশ্বাসই করতে পারেনি ঘুষ ছাড়া  সন্তানদের সরকারি চাকরী হবে। স্বচ্ছতা ও সততার মাধ্যমে এমন সুযোগ করে দেওয়ায় ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।পাশাপাশি চাকরি পাওয়া তরুণ-তরুণী ও তাদের অভিভাবকদের ভূয়সী প্রশংসাও লাভ করেন তিনি।
বুধবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সদ্য যোগদানকৃত তরুণ-তরুণীদের মতামত ব্যক্ত করা উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক আবু সেলিম-মাহমুদ উল হাসান। এসময় নিয়োগকৃতদের ঘুষ ও হয়রানি ছাড়া সেবা প্রদানের শপথ বাক্য পাঠ করান তিনি।
নিয়োগ পরিক্ষায় নারীদের মধ্যে মেধা তালিকায় প্রথম হওয়া ফারহানা আক্তার বলেন, আমি কল্পনাও করতে পারিনি এক শ বার টাকায় আমার সরকারি চাকরি হবে। আমার ধারণা ছিল যদি আমি পরীক্ষাতেও পাস করি তাহলে হয়তো ঘুষ দিতে হবে। কিন্তু আমার ধারণাকে ভুল প্রমাণ করে কোনো প্রকার ঘুষ ছাড়াই সার্টিফিকেট সহকারী পদে তিন ধাপে পরিক্ষায় অংশ নিয়ে চুড়ান্তভাবে উত্তীর্ণ হয়ে নিয়োগ প্রাপ্ত হই।
এর আগে ফেনী জেলা প্রশাসক ও অধীনস্থ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক,সার্টিফিকেট সহকারী ও হিসাব সহকারী পদে চলতি বছরের ২৬ জুলাই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে জেলা প্রশাসক কার্যালয়ের সংস্থাপন শাখা।এতে ২১৩৮ জন প্রার্থী আবেদন করে। ২২ অক্টোবর লিখিত , ২৩ অক্টোবর ব্যবহারিক এবং ২৪ অক্টোবর মৌখিক পরীক্ষা শেষে ২৬ অক্টোবর চূড়ান্তভাবে ১৩ জনকে নির্বাচিত করা হয়। ১৫ নভেম্বর নিয়োগপ্রাপ্তরা জেলা প্রশাসক কার্যালয়ের সংস্থাপন শাখায় যোগদান করেন।

ট্যাগ :

আরও পড়ুন


Logo