ফেনী
শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:০৪
, ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি
শিরোনাম:
মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রী করায় মস্কো বেকারসসহ ৪ প্রতিষ্ঠানের জরিমানা দাগনভূঞা প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি সুমন, সম্পাদক রনি ফেনীতে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ফেনীর প্রবীণ সাংবাদিক শাহজালাল রতনের দাফন দেড় বছরের সাজা এড়াতে ৭ বছর পালিয়ে থেকেও রক্ষা হলো না দাগনভূঞা লন্ডনী নাছের প্লাজা পরিদর্শনে মাসুদ  চৌধুরী এমপি  ফাজিলপুরে ব্যবসায়ীর স্বর্ণ চুরির ১০ দিনে রহস্য উদঘাটন, গ্রেফতার ৬ ফেনী আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামাত সমর্থিত প্যানেল’র সংখ্যাগরিষ্ঠ জয় জিয়াউদ্দিন আহমেদ চৌধুরীর মৃত্যুতে খেলাঘর ফেনী জেলা কমিটির শ্রদ্ধাঞ্জলি ফের বাংলাদেশি ছবিতে ঋতুপর্ণা

পরশুরামে বিএসএফের গুলিতে কৃষক নিহত

১৪দিনেও ফেরত দেয়নি লাশ, পরিবারে চলছে শোকের মাতম

ফেনীর পরশুরামে বিএসএফের গুলিতে নিহত কৃষক মেজবাহর লাশ গত ১৪ দিনেও ফেরত দেয়নি। প্রিয়জনের লাশ ফিরে পেতে সবার দ্বারে দ্বারে ঘুরেও না পেয়ে না পেয়ে পরিবারে চলছে শোকের মাতম।স্বজনদের অনাহারে দিন কাটছে।তবে কাঁটাতারের সীমানার দিকে তাকিয়ে আছেন পরিবার।এদিকে এখনও পর্যন্ত লাশ হস্তান্তরের কোনো চিঠি পায়নি বলে জানান বিজিবি সুত্র।

মেজবাহর বোন পারুল আক্তার বলেন, মেজবাহর চার কন্যাসন্তান দীর্ঘদিন ধরে পিতার লাশের অপেক্ষায় রয়েছে। তারা চায় পিতার লাশ দেশে এনে কবরস্থ করা হোক।

মেজবাহর স্ত্রী মরিয়ম আক্তার বলেন, আমার স্বামী সাধারণ কৃষক। তিনি কোনো অন্যায় কাজ বা অবৈধ কাজের সঙ্গে কোনো দিন সম্পৃক্ত ছিলেন না। তার নিরপরাধ স্বামীকে বিএসএফ হত্যা করেছে তা কিছুতেই মেনে নেওয়ার মতো নয়। তিনি এর বিচার চান ও তার স্বামীর লাশ অল্প সময়ের মধ্যে ফেরত চান।

পরশুরাম থানার ওসি (তদন্ত) পার্থ প্রতিম দেব বলেন, গত ১৬ নভেম্বর বুধবার রাত ৩টার দিকে বিজিবি ও বিএসএফের সমাঝোতা বৈঠকের পর ভারতের সীমারেখার মধ্যে থাকা লাশটি ভারতীয় কর্তৃপক্ষ নিয়ে যায়। পরদিন বৃহস্পতিবার লাশ ফেরত দেওয়া হবে বলে বৈঠকে প্রতিশ্রুতি দিলেও এখনো পর্যন্ত ফেরত দেয়নি।

ফেনীস্থ-৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এ কে এম আরিফুল ইসলাম  জানান,বিএসএফের সঙ্গে লাশ হস্তান্তরের ব্যাপারে যোগাযোগ ও পতাকা বৈঠকে লাশ ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিলেও এখনো ফেরত দেয়নি। তবে ভারতের সব আইনি পদক্ষেপ শেষে হয়তো লাশ ফেরত দেবে।

এর আগে গত ১৩ নভেম্বর বিকেলে পরশুরামের বাঁশপদুয়া গ্রামের ভারতীয় সীমান্ত সংলগ্ন এলাকায় ধান কাটতে যান কৃষক মেজবাহ উদ্দিন। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাঁকে জোর করে ধরে নিয়ে যায়।এর তিনদিন পর ভারত সীমান্তের একশ গজের মধ্যে কাঁটাতারের পাশে তার লাশ দেখতে পায় স্থানীয়রা।

ট্যাগ :

আরও পড়ুন


Logo