ফেনী
শনিবার, ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৪৩
, ৫ই রজব, ১৪৪৪ হিজরি

অব্যাহত থাকতে পারে শৈত্যপ্রবাহ ও তীব্র শীত

সহসাই শীত থেকে মুক্তি মিলছে না দেশবাসীর। দেশের ১১ জেলা ও এক বিভাগে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, এটা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।একইসঙ্গে ঘন কুয়াশার কারণে সূর্য না ওঠায় দিন ও রাতের তাপমাত্রার ব্যবধান কমে বিরাজ করছে তীব্র শীতের অনুভূতি। এ পরিস্থিতিও অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।একইসঙ্গে চলতি মাসের মাঝামাঝি দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

তীব্র শীতের কারণে কয়েকদিন ধরেই বিঘ্নিত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। হতদরিদ্র মানুষের কষ্ট কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে শীত। ঘন কুয়াশার কারণে বিঘ্নিত হচ্ছে নৌযান চলাচল। সড়কে দুর্ঘটনায় পড়ছে গাড়ি।

শুক্রবার ঢাকায় দুপুর থেকে রোদ থাকলেও আজকে ঘন কুয়াশায় রোদের দেখা মেলেনি। গতকাল রোদের কারণে দিনের তাপমাত্রা অনেকটা বেড়ে গিয়েছিল। আজকে আবারও ঢাকায় দিন ও রাতের তাপমাত্রার ব্যবধান কমে ৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে চলে গেছে। এতে ঢাকায় তীব্র শীত অনুভূত হচ্ছে। এ পরিস্থিতি প্রায় সারাদেশের।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড়, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, সাতক্ষীরা ও বরিশাল জেলাসহ রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

ট্যাগ :

আরও পড়ুন


Logo